Sunday, June 20, 2021


ইউবি’র নতুন প্রজন্মের ‘বাংলাদেশী নাইট’

By বাফেলো বাংলা , in Uncategorized , at ডিসেম্বর 8, 2019

বাফেলোবাংলা রিপোর্ট: ইউনিভার্সিটি এ্যাট বাফেলোর (ইউবি) গ্রাজুয়েট বাংলাদেশি স্টুডেন্ট এসোশিয়েশন আয়োজনে প্রথম ‘বাংলাদেশী নাইট’ অনুষ্ঠিত হয়েছে। গত ১৬ই নভেম্বর ইউনিভার্সিটির ক্যম্পাসের স্টুডেন্ট ইউনিয়ন থিয়েটারে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। বাংলদেশের জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠান শুরু করা হয়। তানিয়া ইসলাম, জিবিএসএর প্রতিষ্ঠাতা এবং টানা ২য় বার নির্বাচিত প্রেসিডেন্ট, অনুষ্ঠানে সকল দর্শকদের উপস্থিতির জন্য ধন্যবাদ জানান এবং এ অনুষ্ঠানকে সফল করার জন্য যাদের অবদান তার মধ্যে মানফিয়া, অমিত, নাভিদ, শামস, মুনা, আসিফ, তারেক, পাভেল, শাওন, সাদাত, আফরিন, রাফি সহ বাকি ৩০ জন পারফর্মারদের অসংখ্য ধন্যবাদ জানান।

অনুষ্ঠানটির মূল আকর্ষণ ছিল নাচ, গান, ফ্যাশন শো, নাটক সহ অনেক সাংস্কৃতিক আয়োজন যা প্রবাসী দর্শকদের একটুর জন্য হলেও দেশের ফেলে আসা দিনগুলির কথা স্মরণ করিয়ে দেয়। অনুষ্ঠানের শুরুতে  ছিল ঝাল মুড়ি এবং রাতের খাবারে ছিল রুই মাছ, পোলাও, কাবাব, চিকেন রোস্ট সহ অন্যান্য বাঙালি খাবারের আয়োজন। অনুষ্ঠানের টিকিটের মূল্য ছিল তিন ডলার। রাতের খাবারের পর্ব শেষে কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। যেখানে বাংলাদেশি চলচ্চিত্র, সংস্কৃতি, দশর্নীয় স্থান নিয়ে উপস্থিত ’ দর্শকদের বিভিন্ন প্রশ্ন করা হয়। দর্শকরা উৎসাহ ও উদ্দীপনা নিয়ে এ কুইজ প্রতিযোগিতায় অংশ নেন। বিজয়ীদের আকর্ষণীয় পুরস্কার দেওয়া হয়।

অনুষ্ঠানে  প্রায় ২৫০ এর অধিক দর্শক উপস্থিত হয় এবং তারা অনুষ্টানটি ব্যাপক উপভোগ করে। বাফেলোর পাশাপাশি অন্যানো স্টেট থেকেও অনেক প্রাক্তন শিক্ষার্থী এই অনুষ্ঠানে যোগ দেয়। এই পুরো অনুষ্ঠানের স্পনসর করে ইউনিভার্সিটি এট বাফালো গ্রাজুয়েট স্টুডেন্ট এসোসিয়েশন।

Source: গ্রাজুয়েট বাংলাদেশী স্টুডেন্ট এসোসিয়েশন

error

Enjoy this blog? Please spread the word :)

bn_BDBengali
en_USEnglish bn_BDBengali