Friday, May 7, 2021


নূরুন নাহার বেগমের স্মরণে আলাদিনে দোয়া ও মিলাদ

By বাফেলো বাংলা , in Blog Buffalo Bangla , at জানুয়ারী 6, 2020

বাফেলোবাংলা রিপোর্ট: বাংলাদেশী কমিউনিটির সুপরি-চিত মুখ, সন্দ্বীপ প্রবাসী আবুল বাশারের স্ত্রী নূরুন নাহার বেগম ২০১৭ সালের ১৭ এপ্রিল ইন্তেকাল করেন।(ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। স্ত্রীর বিদেহী আত্মার মাগফিরাতের জন্যে গত ২৭ ডিসেম্বর, শুক্রবার সন্ধ্যায় স্থানীয় আলাদিন গ্রিলে এক দোয়া ও মিলাদের আয়োজন করা হয়। এতে গ্রেটার বাফেলোর বাংলাদেশীরা ছাড়াও নিউইয়র্ক সিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ উক্ত দোয়া ও মিলাদে অংশ নেন।
সন্ধ্যা ৭টার দিকে অনুষ্ঠিত এ দোয়া অনুষ্ঠানে বাফেলো শহরের প্রায় দু’শতাধিক ব্যক্তিবর্গ আন্তরিকতাপূর্ণ পরিবেশে মরহুমার আত্মার মাগফিরাতের জন্য দোয়া করেন।
আবুল বাশারের চার সন্তান রবিউল মাওলা, তাহমিনা নার্গিস, নাজরিন নার্গিস, তামান্না বেগম তাদের বাবাকে দেখতে সম্প্রতি বাফেলো শহরে আসেন। বাবা আবুল বাশার সন্তানদের কাছে পেয়ে তাঁর সাজানো সংসারের প্রতিচ্ছবি খুঁজে পান; শুধু উপস্থিত ছিলেন না সন্তানদের ‘মা’!নূরুন নাহার বেগম অনন্ত জীবনের বাসিন্দা হয়েছেন। যদিও অন্তর আত্মায় এ পরিবারে তিনি সদা বিদ্যমান। প্রবাদ রয়েছে- ‘মা নাই গৃহে যার, সংসার অরণ্যে তার; দেখিলে মায়ের মুখ, মুছে যায় সব দু:খ’। আর এ দু:খ লাঘবের জন্যেই সংসারের মা নূরুন নাহার বেগমের স্মরণে আয়োজন করা হয় দোয়া ও মিলাদের। যেন সৃষ্টিকর্তা রহমানুর রহিম তাঁকে মাফ করে জান্নাতুল ফিরদৌসের বাসিন্দা করেন। যেন আবুল বাশার তাঁর চার সন্তানকে নিয়ে অনন্ত জীবনে আবার সুখের নীড়ে একত্রিত হতে পারেন। আবুল বাশার নিজের অভিব্যক্তি প্রকাশ করতে গিয়ে বলেন, আমি চাই আমার সন্তানরা বাফেলো আমার সাথে থাকুক। তিনি অনু-ষ্ঠিত দোয়া ও মিলাদে অংশগ্রহনের জন্যে সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান এবং নৈশ ভোজে আপ্যায়িত করেন।

error

Enjoy this blog? Please spread the word :)

bn_BDBengali
en_USEnglish bn_BDBengali