Thursday, October 21, 2021


প্রসঙ্গ: ইভেকশান -মিথ্যা অজুহাতে প্রতারিত না হওয়ার পরামর্শ

By বাফেলো বাংলা , in Blog Lifestyle , at জানুয়ারী 6, 2020

বাফেলোবাংলা রিপোর্ট: ভাড়াটিয়ার মিথ্যা অজুহাতে প্রতারিত না হওয়ার পরামর্শ দিয়েছেন বাফেলোর বাংলাদেশী সিনিয়র প্যারালিগ্যাল এডভোকেট মোহাম্মদ শহীদুল্লাহ। লীজ পেপারের শর্তানুযায়ী যখন ভাড়াটিয়ারা ভাড়া দেয়ার ব্যাপারে ছলচাতুরী করতে শুরু করে, এ ছলচাতুরীর ফাঁদে না পরে সাথে সাথে ইভেকশান ক্রিয়া শুরু করার পরামর্শ দেন তিনি। তিনি বলেন, প্রশাসনিক ভাবে ইতিমধ্যে ইভেকশানের মেয়াদকাল বৃদ্ধি করা হয়েছে। পূর্বের ৩ দিনের নোটিশ বর্তমানে ১৪ দিনে বাড়ানো হয়। পুরো প্রক্রিয়া আগের চেয়ে বেশী সময় লাগার পরেও যদি বাড়ির মালিকগণ ভাড়াটিয়াদের মিথ্যা অজুহাতের ফাঁদে পরেন, তা দু:খজনক বলে মন্তব্য করেন শহীদুল্লাহ।

তিনি জানান, অতি সম্প্রতি ৬৯ কিলেফার স্ট্রিটের বাড়ীর নিচতলার ভাড়াটিয়া বিগত অক্টোবর থেকে ভাড়া দিচ্ছেনা, যার পরিমাণ ২৩৫০ ডলার।অথচ ঐ বাড়ির বাংলাদেশী মালিক ভাড়াটিয়ার বিভিন্ন অজুহাতে সময় ক্ষেপণ করেছেন। অবশেষে উক্ত ভাড়াটিয়ার বিরুদ্ধে ১৪ দিনের নোটিশ পাঠানো হয়েছে বলে এডভোকেট শহীদুল্লাহ জানান। তিনি বলেন, ২০১৯ সালে বাফেলো সিটিতে ৯০০০’র অধিক ইভেকশান ফাইল করা হয়েছে। যার অনেকগুলোই প্রক্রিয়াগত দক্ষতার অভাবে দীর্ঘসূত্রিতা এবং অন্যান্য প্রশাসনিক জটিলতায় পরে।
এডভোকেট শহীদুল্লাহ বলেন, ভাড়াটিয়ার কোন মিথ্যা অজুহাতে ২ থেকে ৬ মাস অতিক্রম করার পর উচ্ছেদের পদক্ষেপ নেয়া মোটেও উচিত নয়। দ্রুত উচ্ছেদ করার কৌশল সম্পর্কে বিস্তারিত জানার জন্য প্রয়োজনে ৩৪৭-২৪৭-৩২৮৯ নাম্বারে যোগাযোগ করার জন্য অনুরোধ জানান মোহাম্মদ শহীদুল্লাহ।

error

Enjoy this blog? Please spread the word :)

bn_BDBengali
en_USEnglish bn_BDBengali