Thursday, October 21, 2021


‘ফিউনারেল, কবরস্থান এবং মানবতার সেবাই মূল্য লক্ষ্য’ বাংলাদেশী ট্রাস্ট বাফেলো’র অফিস উদ্বোধন

By বাফেলো বাংলা , in Blog Events , at জানুয়ারী 6, 2020

বাফেলোবাংলা রিপোর্ট: বাংলাদেশী ট্রাস্ট বাফেলো’র অফিস উদ্বোধন করা হয়েছে। গত ২২ ডিসেম্বর বাফেলো’র ১০৭৬ সিকামোর স্ট্রিটের (দ্বিতীয় তলা) সংগঠনের অফিস উদ্বোধন করা হয়। এ সময় সংগঠনের কর্মকর্তা ছাড়াও বিশিষ্ট ব্যক্তিদের মধ্যে উপস্থিত ছিলেন, বাফেলো বাংলা’র সম্পাদক নিয়াজ মাখদুম, কমিউনিটি এ্যক্টিভিস্ট জাহাঙ্গীর আলম ও সাংবাদিক ফররুখ আহমেদ প্রমূখ। সংগঠনের কর্মকর্তাদের মধ্যে বক্তব্য দেন সভাপতি আব্দুল হাসিব, সাধারণ সম্পাদক আহমদ গণি, এমডি আব্দুল্ আহাদ, সদরুজ্জামান, আব্দুর রকিব সিকদার, আমের আহমেদ, কয়সর আহমদ গিয়াস, জুনের আহমেদ সহ অন্যান্যরা।
সভাপতি আব্দুল হাসিব বলেন, ‘বাংলাদেশী ট্রাস্ট বাফেলো’ বাফেলো’তে বসবাসকারী যে কোন বাংলাদেশী ব্যক্তি মাসিক ১০ ডলার চাঁদা প্রদান করে সংগঠনের সদস্য হতে পারবেন। তিনি তার বক্তব্যে বলেন, মৃত্যু পরবর্তী সদস্যদের ফিউনারেল সহযোগীতা ও যাবতীয় খরচ বহন করবে সংগঠন।এছাড়াও বাফেলোতে মুসলিম কমিউনিটির জন্যে একটি কবরস্থান, নতুন প্রজন্মের জন্য ইসলামিক শিক্ষা ও দেশীয় সংস্কৃতি ধরে রাখার ব্যবস্থা গ্রহণ করা এবং বাংলাদেশে দরিদ্র মানুষের শিক্ষা ও চি-কিৎসা সেবায় সহযোগীতার পরিকল্পনার কথা বলেন তিনি।
উল্লেখ্য, ২০১৯ সালের এপ্রিল থেকে এ সংগঠনের যাত্রা শুরু হয়। ডিসেম্বর মাসে নন প্রফিট অর্গানাইজেশন হিসেবে ‘বাংলাদেশ ট্রাস্ট বাফেলো ইনক্’ নামে রেজিষ্ট্রেশন করা হয়। সংগঠনের ২১ সদস্য বিশিষ্ট কমিটি রয়েছে। সভাপতি আব্দুল হাসিব, সহসভাপতি- রবিউল হক উসমানি, আব্দুল রকিব সিকদার, জাকির হোসেন সাচ্চু ও আব্দুল বাসিত, সাধারণ সম্পাদক আহমদ গণি, সহকারী সম্পাদক মোহাম্মদ মোমেন মারুফ, সাংগঠনিক সম্পাদক খারুল আলম শিফলু, কোষাধক্ষ্য সাহান শাহ খান, দপ্তর সম্পাদক লিটন চৌধূরী, প্রচার সম্পাদক আব্দুর রাজ্জাক, সমাজ কল্যান সম্পাদক রাফি কোরেশী, সদস্য কয়সর আহমদ গিয়াস, এমডি আব্দুল আহাদ, জিল্লুর রহমান, মোহাম্মেদ আমের আহমেদ, আবুবকর সিদ্দিক, মাসুম বিল্লাহ, জাহিদ হোসেন রুহেল ও ইমামুজ্জামান লিটু।

error

Enjoy this blog? Please spread the word :)

bn_BDBengali
en_USEnglish bn_BDBengali