Thursday, October 21, 2021


বাংলাদেশ সোসাইটি অফ বাফেলো’র উদ্যোগ : ৪৩০ জনকে সেবা প্রদান! বাফেলো’তে স্থায়ী কনস্যুলেট সাব-অফিস করার দাবী

By বাফেলো বাংলা , in Blog Politics , at ডিসেম্বর 8, 2019

বাফেলোবাংলা রিপোর্ট: বাফেলোবাসীর সুবিধার্থে দু’দিন ব্যাপী কনস্যুলেট সেবা দিয়েছে নিউইয়র্ক বাংলাদেশ কনস্যুলেট অফিস। গত ২৮ ও ২৯ নভেম্বর ৯৯৫ ফিলমোর এভিনিউ’র বাফেলো মুসলিম সেন্টারে বাংলাদেশ সোসাইটি অফ বাফেলো’র উদ্যোগে এ সেবা দেয়া হয়েছে। দু’দিনে ৪৩০ জন বাফেলোবাসী বিভিন্ন ধরনের সেবা নিয়েছেন বলে জানিয়েছেন কনস্যুলেট কর্মকর্তা শামীম হোসেন। এদিকে সেবা নিতে আসা প্রবাসীরা বাফেলো’তে স্থায়ী কনস্যুলেট সাব-অফিস করার দাবী জানিয়েছেন।
এ ভ্রাম্যমান কনস্যুলেট সেবা উদ্বোধন করেন নিউইয়র্ক বাংলাদেশ কনস্যুলেট অফিসের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুন্নেসা। এ সময় কনস্যুলেট কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন কাউন্সিলর চৌধুরী সুলতানা পারভীন, পাসপোর্ট ও ভিসা উইংয়ের প্রথম সচিব মো: শামীম হোসেন, প্রশাসনিক কর্মকর্তা শেখ তারেক আলী, মোঃ সেলিম হোসাইন, কবির হোসেন ও অফিস সহকারী শফিকুল ইসলাম। সেবা প্রদানের শুরুতে বক্তব্য রাখেন বাংলাদেশ সোসাইটি অফ বাফেলো’র সভাপতি ফয়জুর রহমান ও সাধারণ সম্পাদক বুরহান আলী।


কনসাল জেনারেল সাদিয়া ফয়জুন্নেসা বলেন, আমরা বাফেলো’তে এসেছি সেবা প্রদান করতে। প্রবাসীদের সেবা করাটাই আমাদের দায়িত্ব।
তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর কল্যানে আমরা স্বাধীন দেশ, পতাকা ও একটি পাসপোর্ট পেয়েছি। যার কারণে স্বাধীন দেশের পাসপোর্ট নিয়ে বিশে^র বিভিন্ন দেশে গর্বের সঙ্গে ঘুরে বেড়াই। যেখানে ফিলিস্তিনের মতো অনেক দেশ বছরের পর বছর আন্দোলন সংগ্রাম করেও স্বাধীন মার্তৃভূমি ও পাসপোর্ট পায়নি।
প্রবাসীদের তিনি শুভেচ্ছা দূত উল্লেখ করে বলেন, এক কোটির বেশী বাংলাদেশী পৃথিবীর বিভিন্ন দেশ কাজ করছে।একই সঙ্গে ভালো কাজের মাধ্যমে শুভেচ্ছা দূত হিসেবে কাজ করছে। 

বাফেলো স্থায়ী কনস্যুলেট সাব অফিস স্থাপনের বিষয়ে তিনি বলেন, আপনাদের পক্ষ থেকে লিখিত আবেদন করলে আমি সরকারের সংশ্লিষ্ট বিভাগে আলোচনার মাধ্যমে সবোর্চ্চ চেষ্টা চালাবো।
বাংলাদেশ সোসাইটি অফ বাফেলো’র সভাপতি ফয়জুর রহমান বলেন, বছরের দু’বার বাফেলো’তে কনস্যুলেট সেবা দেয়া হয়, এটা খুবই কম। বছরে ৪ বার কনস্যুলেট সেবার দেয়ার দাবী জানান তিনি।


সাধারণ সম্পাদক বুরহান আলী বলেন, ওয়েস্টার্ন নিউইয়র্ক অঞ্চলে বাংলাদেশীদের বসবাস বেড়েছে। আগামী ৫/৬ বছরে আরো কয়েকগুন হবে। এসব দিক বিবেচনা করে অবিলম্বে বাফোলো’তে কনস্যুলেট সেবা প্রদানে সাব অফিস স্থাপন করা সময়ের দাবী।
কনস্যুলেট সেবাগুলো’র মধ্যে ছিলো- মেশিন রিডেবল পার্সপোর্ট, পার্সপোর্ট রিনিউ, নো-ভিসা, দ্বৈত জাতীয় সনদ, পাওয়ার অফ এ্যটর্নি, ডিজিটাল জন্ম সনদ।
ভ্রাম্যমান বাংলাদেশ কনস্যুলেট সার্ভিস আয়োজনে সার্বিক সহযোগীতা করেছে- বাফেলোবাংলা পত্রিকা, ওয়েলকেয়ার, বাফেলো ক্যালজোন্স, আলাদীন গ্রীল হাউজ এবং ইউনিক প্লাস এন্টারপ্রাইজ।
সার্বিক ভাবে সহযোগীতা করেন বাফেলো মুসলিম সোসাই-টির প্রেসিডেন্ট আব্দুল এম খান ফাহিম। এছাড়াও বাংলাদেশ সোসাইটি অফ বাফেলো’র বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মী, কমিউনিটির বিশিষ্ট ব্যক্তি ও রাজনৈতিক নেতারা উপস্থিত ছিলেন।

error

Enjoy this blog? Please spread the word :)

bn_BDBengali
en_USEnglish bn_BDBengali