Friday, May 7, 2021


বাফেলো আওয়ামী লীগ’র নামে ভিন্ন মঞ্চে বাংলাদেশের মহান বিজয় দিবস উদযাপন

By বাফেলো বাংলা , in Blog Buffalo Bangla Politics , at জানুয়ারী 11, 2020

ফিলমোর এভিনিউস্থ কার্যালয়ে:
বাফেলো আওয়ামী লীগের উদ্যোগে মহান ১৬-ই ডিসেম্বর উপলক্ষে ঐদিন সন্ধ্যে ৭.০০ টায় বাফেলো আওয়ামী লীগের ১০২৩ ফিলমোর এভিনিউর অস্থায়ী কার্যালয়ে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।বাফেলো আওয়ামী লীগের আহবায়ক এম.মোস্তাক আহমদের সভাপতিত্বে ও সিনিয়র যুগ্ম-আহবায়ক শাহ আহমেদ ও আওয়ামী লীগ নেতা মিজানুর রাহমান মিজান এর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা আমিনুল হক । বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আহবায়ক কমিটির সি-িনয়র সদস্য শাহাব উদ্দিন, বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সাবেক ছাত্রলীগ নেতা ও বর্তমান আওয়ামী লীগ নেতা সৈয়দ রুহুল করিম কুটি, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজ সেবক জাহাঙ্গীর আলম, আলী হোসেন কাজল, তপন লস্কর, এম.ডি নূর, লিজা ওরফে রাণী, বিশিষ্ট সমাজসেবক ও সাংবাদিক মিজানুর রাহমান, সাংবাদিক আব্দুল করিম, সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা ইকবাল সিদ্দিকি, সমাজসেবক জিল্লুর রাহমান, আওয়ামী লীগ নেতা মো: দুদু মিয়া, যুবনেতা জলাল উদ্দিন, মো:শিপন, আফসার উজ্বামান বাপ্পি, ফজল হোসেন, কয়েছ আহমদ, জুয়েল আহমদ, আমিরুল হোসেন, আব্দুস ছাত্তার,ঢাকা কলেজ ছাত্রলীগের সাবেক সদস্য তানজিম হোসেন, ছাত্রলীগ নেতা তাহসন হোসেন, শাকির উদ্দিন, মিজান উদ্দিন, সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন ছাত্রলীগ নেতা তাহসান হোসেন, সভার শুরুতে জাতীয় সংগীত পরিবেশন করা হয় এবং শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পন করা হয়,সমাপনি বক্তব্য বাফেলো আওয়ামী লীগের আহবায়ক এম.মোস্তাক আহমদ তার বক্তব্যে বলেন বাফেলো আওয়ামী লীগ আজ ঐক্যবদ্ধ,কোন অপশক্তি বাফেলো আওয়ামী লীগ কে নস্যাৎ করতে পারবে না,তিনি বাফেলো আওয়ামী লীগের সকল সদস্যদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করার জন্য বিনীত আহবান করেন ও বাফেলো বাসীকে বিজয়ের শুভেচ্ছা জানান এবং বাফেলো আওয়ামী লীগের আহবায়ক কমিটির অধীনে সুস্টু সুন্দর পরিবেশ তৈরী করে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড.সিদ্দিকুর রাহমান ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ এর মতামতের ভিত্তিতে সম্মেলনের মাধ্যমে নতুন নেতৃত্ব বেরিয়ে আসবে বলে তিনি এবং সভার সকল নেতাকর্মীগন দৃঢ় বিশ্বাস ব্যক্ত করেন। সভায় বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন। – সংবাদ বিজ্ঞপ্তি

বেইলি এভিনিউস্থ কার্যালয়ে:
বাফেলো আওয়ামীলীগ, নিউইয়র্ক এর উদ্যোগে মহান বিজয় দিবস উপলক্ষে বেইলি এভিনিউস্থ কার্যালয়ে গত ১৬ই ডিসেম্বর, সোমবার এক আলোচনা সভা, মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান ২১ সদস্যবিশিস্ট আহবায়ক কমি-টির সংখ্যাগরিস্টতার মতামতের ভিত্তিতে বিজয় দিবস উদযাপন কমিটির আহবায়ক ফারুক তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।সভা পরিচালনা করেন উদযাপন কমিটির যুগ্ম আহবায়ক কবির পোদ্দার। তাঁকে সহযোগিতা করেন আমিনুল হক ও শাহ-জাহান। সভায় পবিত্র কোরআন তেলাওয়াত ও বিশেষ দোয়া পরিচালনা করেন বাফেলো বায়তুল মোকাররম মসজিদের খতিব হাফেজ মোশাররফ হোসেন। গিতা পাঠ করেন প্রতিমা মজুমদার। এরপরে বাংলাদেশ ও আমেরিকার জাতীয় সংগীত বাজানোর মধ্য দিয়ে আনুষ্ঠানিক আলোচনা শুরু হয়।
সভার প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি মুজিবুর রহমান। বিশেষ অতিথি ও প্রধান বক্তা ছিলেন বীর মুক্তিযোদ্ধা আবু ইউসুফ। তিনি স্বাধীনতার স্মৃতিচারণে শিক্ষা ও তথ্যমূলক বক্তব্য রাখেন। আহবায়ক কমিটির সদস্যদের মাঝে বক্তব্য রাখেন আমের আহমেদ, এডঃ শাহেদ, দিদার হাসান, এএমকে ফাহিম, খায়রুল আলম শিপলু।
বিশিস্ট নাগরিকদের মাঝে বক্তব্য দেন বাফেলো বাংলাদেশ সোসাইটির সম্পাদক বোরহান আলী, যুক্তরাষ্ট্র বংগবন্ধু পরিষদের সহসভাপতি মুক্তিযোদ্ধা প্রফেসর দস্তগীর, ফিলমোরের ডিস্ট্রিক কাউন্সিল প্রার্থী জাহাঙ্গীর, মোক্তাদির বিল া।
সভায় কমিউনিটির পরিচিত মুখদের মাঝে উপস্থিত ছিলেন বাফেলো বাংলার সাংবাদিক ফজলুল করিম, ওয়েল কেয়ারের মিজানুর রহমান, ডক্টর আশীষ, নিউ-ইয়র্ক স্টেট যুবলীগের সাবেক প্রচার সম্পাদক নূর মুত্তাকীর সুমন, পিরোজপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সবুজ পোদ্দার, ‘৯০ এর লড়াকু সৈনিক লালবাগ থানা ছাত্রলীগের সাবেক সভাপতি মোসাদ্দেক আলী খান, ইউএসবাংলা নিউজের সহসম্পাদক এসএএম শাহজাহান চৌধুরী, বিদ্যুৎ প্রকৌশলী মেহেদী হাসান,বিশিষ্ট ব্যাবসায়ী তারিক এম চৌধুরী।
দ্বিতীয়ার্ধে আহবায়ক কমিটির সদস্য দিদারুল হাসানের পরিচালনায় সাংস্কৃতিক অনুষ্ঠান বিজয়ের সংগীত সন্ধ্যা অনুষ্ঠিত হয়। শিল্পী বিশ্বজিত ও তার দল, শিল্পী সুবর্ণা রায়, নাহিয়ান হক ঐশি ও স্থানীয় শিল্পীরা গান পরিবেশন করেন। আবৃত্তি করেন অর্ণব ও শিহাব।
শেষে নৈশভোজের মধ্য দিয়ে উৎসবমুখরভাবে বাফেলোতে প্রথমবারের মতো মহান বিজয়দিবসের অনুষ্ঠানের সমাপ্তি হয়। -সংবাদ বিজ্ঞপ্তি

error

Enjoy this blog? Please spread the word :)

bn_BDBengali
en_USEnglish bn_BDBengali