Saturday, January 22, 2022


বাফেলো বাংলার জন্মদিনে

By বাফেলো বাংলা , in Buffalo Bangla Greetings , at ডিসেম্বর 13, 2019

কাজী হারুন: আসসালামু আলাইকুম, প্রিয় পাঠক, লেখক, সম্পাদক ও কলাকুশুলি। শুভেচ্ছা, অভিবাদন, কৃতজ্ঞতা এবং ধন্যবাদ সবাইকে। এই ডিসেম্বর বাঙালি জাতির বিজয়গাঁথার মাস, আবার “বাফেলো বাংলার” উত্থানেরও মাস। বাংলাদেশ নামক রাষ্ট্রের গৌরবগাঁথা বিজয়ের মাসে আপনাদের জানাই “বাফেলো বাংলার” দ্বিতীয় বর্ষপূর্তির উষ্ণ অভিবাদন। আমার আপনার প্রিয় বাংলাদেশ এবং বিদেশের মাটিতে আমাদের বাংলাদেশী কমিউনিটি হোক দালাল এবং রাজাকার মুক্ত, সভ্য, সুন্দর, উন্নত ও মানবিক।
একটা পত্রিকা তার পাঠকদের কাছে গ্রহণযোগ্যতা পেতে বা পত্রিকাকে তার পাঠকের কাছে গ্রহণযোগ্য করে তুলতে তার কলাকৌশুলীরা পেছনে থেকে কি পরিমান কলকাঠি নাড়াচাড়া করতে হয় তা এই অধমের জানার সৌভাগ্য হয়েছিল অনেক আগেই। তাই বলে একথা অনুমান করার ঠিক হবেনা যে এই অধমও পেছনে থেকে কাঠি নাড়াচাড়া করেন বাফেলো বাংলার। আমরা সবাই কমবেশি নির্বাচন সম্পর্কে জানি। নির্বাচনের মাধ্যমে যেমন প্রার্থী বিজয়ী হয় তেমনি পত্রিকাও প্রতিদিন বা মাসে আপনাদের সামনে হাজির হয় আপনাদের মনোযোগ আকর্ষণের জন্য। আমার মতো এই ক্ষুদ্র মানুষের সাথে পত্রিকার সকল লেখক ও কলাকুশুলিরা যে কষ্ট করে যান তা যদি আপনাদের বা পাঠকের সামান্যতমও উপকারে আসে সেটাই আপনাদের প্রদত্ত ভোট।
আপনারা যেকোন ভাল কাজের উদ্যোগ নিলে আপনাদের প্রয়োজনে জন্ম নেয়া এই পত্রিকাও অবশ্যই আপনাদের সাথে থাকবে। কেনইবা থাকবেনা ? পাঠক ব্যতীত কি কোন পত্রিকার অস্তিত্ব অনুমান করা যায় ? নাকি বিজ্ঞাপন ব্যতীত চলতে পারে কোন পত্রিকা? বাংলা ভাষাভাষী মানুষেরা পৃথিবীর যে প্রান্তেই থাকুকনা কেন অল্প কিছু সংখ্যক ছোট মনের মানুষ ব্যতীত সবাই ভালোর সাথেই থাকেন। বাফেলোর বৃহৎ শহরে ছড়িয়ে ছিটিয়ে থাকা ভালো মনের মানুষগুলোকে “বাফেলো বাংলার” সাথে থেকে বাফেলোতে বাংলাদেশিদের সুন্দর সমাজকে আরো সুগঠিত তথা পত্রিকার উত্তরোত্তর সাফল্যের ভাগিদার হওয়ার জন্য বিশেষ ভাবে আহবান জানাচ্ছি।
যেখানেই থাকুন, সুস্থ সুন্দর এবং বাটপার ও প্রতারকমুক্ত থেকে নিরাপদে ভালো থাকুন, সেই প্রত্যাশা। ধন্যবাদ শ্রদ্বাভাজন ও প্রিয়জন সম্পাদক নিয়াজ মাখদুম ভাই, করিম ভাই এবং ডাক্তার ফাহিম ভাই। আপনাদের প্রচেষ্টা এবং পাঠক, লেখক ও বিজ্ঞাপনদাতাদের ভালবাসার সম্মিলনই বাফেলো বাংলার অন্তপ্রাণ। আল্লাহ হাফেজ। মহান আল্লাহ আমাদের সহায় হোন।

– বাফেলো, নিউইয়র্ক

bn_BDBengali