Wednesday, June 29, 2022
First Bangla Newspaper In Buffalo,NY


বাফেলো বাংলার দু’বছর পূর্ণ

By বাফেলো বাংলা , in Greetings , at ডিসেম্বর 13, 2019

মোহাম্মদ নুরুল করিম: ডিসেম্বর বাংলাদেশীদের বিজয়ের মাস। এই বিজয়ের ধারা হিসেবে ডিসেম্বর ২০১৭ সালে ’বাফেলো বাংলা’ যাত্রা শুরু করে। আজ ’বাফেলো বাংলা’ তৃতীয় বর্ষে পদার্পণ করেছে। এজন্য মহান আল্লাহর শুকরিয়া আদায় করছি আলহামদুলিল্লাহ। প্রাণঢালা শুভেচ্ছা এবং ধন্যবাদ জানায় পত্রিকার সম্পাদক জনাব নিয়াজ মাখদুমকে। যার অক্লান্ত পরিশ্রমের ফলে বাফেলো বাংলা ২টি বছর পার করতে পেরেছে। এর সাথে সাথে শুভেচ্ছা ও ধন্যবাদ জানাই বাফেলো বাংলার সাথে জড়িত সকল সক্রিয় কর্মিদের। কৃতজ্ঞতা এবং ধন্যবাদ জানাই সকল পাঠক এবং বিজ্ঞাপনদাতাদের । যাদের অফুরন্ত ভালবাসা এবং সাহায্যের মাধ্যমে বাফেলো বাংলা দুটি বছর পার করতে সক্ষম হয়েছে।

একটি ভাল হৃদপিন্ড ছাড়া যেমন মানুষ ভাল থাকতে পারে না । তেমনি একজন ভাল সম্পাদক ছাড়া একটি সংবাদ মাধ্যম চলতে পারে না। বাফেলো বাংলার সম্পাদক জনাব নিয়াজ মাখদুম সদা চেষ্টা করেছেন নির্ভূল এবং সময় উপযোগী তথ্য পাঠকদের মাঝে তুলে ধরতে। গত দু বছর বাংলাদেশীদের প্রয়োজনী যেকোন তথ্য প্রকাশে তিনি মুখ্যম ভূমিকা পালন করেছেন। বাফেলো বাংলার সঠিক সংবাদ সংগ্রহ এবং নির্ভূল পরিবেশনে সদা কাজ করে যাচ্ছেন। আগামী প্রজন্ম যেন বাংলা চর্চায় উদ্ভুদ হয় তার জন্য সদা কাজ করে যাচ্ছেন।

ডাঃ ফাহিম তাজওয়ার, বাফেলোতে বাংলাদেশীদের মধ্যে একজন জনপ্রিয় ডাক্তার।ব্যস্ত ডাক্তারি পেশার সাথে সাথে তিনি বাফেলো বাংলার প্রেসিডেন্ট হিসেবে কাজ করে যাচ্ছেন। বাফেলো বাংলা প্রতি সংখ্যায় তার লেখা স্বাস্থ্য বিষয়ক প্রতিবেদন প্রচার করে আসছে। এই প্রতিবেদনের মাধ্যমে বাংলাদেশীদের বিভিন্ন রোগ প্রতিরোধ এবং স্বাস্থ্য সচেতন করার চেষ্টা করে যাচ্ছেন। বিভিন্ন সময়ে পরামর্শ এবং কাজের মাধ্যমে বাফেলো বাংলাকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করে চলেছেন।

মোঃ ফজলুল করিম রনি, বাফেলোতে বাংলাদেশীদের মাঝে করিম ভাই নামে পরিচিত। সংবাদ সংগ্রহ এবং বিভিন্ন অনুষ্ঠানে বাফেলো বাংলার প্রতিনিধি হিসেবে কাজ করে আসছেন। বাংলাদেশীদের যেকোন সমস্যা তুলে ধরতে তিনি মূখ্য ভূমিকা পালন করে যাচ্ছেন। বাফেলোতে বাংলাদেশীদের বিভিন্ন অনুষ্ঠান ফেইসবুক লাইভের মাধ্যমে সকলের মাঝে তুলে ধরতে সাহায্য করে যাচ্ছেন।

তথ্য প্রযুক্তির অগ্রগামী দিনে বাফেলো বাংলা প্রযুক্তির দিকে পিছিয়ে থাকেনি। বাফেলো বাংলা কে বিশ্বের মাঝে তুলে ধরতে অত্যাধুনিক ওয়েবসাইট তৈরি করা হয়েছে। তাছাড়া ফেইসবুক পেইজ, টুইটার এবং লিকন্ডইনের মাধ্যমে যেকোন তথ্য মুহূর্তের মধ্যে পাঠকদের মাঝে পৌছে দিতে সক্ষম হয়েছে। তথ্য প্রযুক্তির একজন ছাত্র হিসেবে বাফেলো বাংলার সাথে যুক্ত হতে পেরে নিজেকে অনেক ধন্য মনে করছি। বাফেলো বাংলাকে একটি অত্যাধুনিক সংবাদ মাধ্যম হিসেবে গড়ে তুলতে সধা কাজ করে যাব।
’বাফেলো বাংলা’ আগামীতে আরো সঠিক এবং প্রয়োজনীয় তথ্য তুলে ধরবে সে প্রতিশুতি গেপন করছি। এই পথ চলার জন্য আপনাদের সকলের দোয়া এবং ভালবাসা কামনা করছি।

bn_BDBengali