Friday, May 7, 2021


বাফেলো মুসলিম কমিউনিটি সেন্টারের ইয়ুথ ফ্যামিলি নাইট অনুষ্ঠিত

By বাফেলো বাংলা , in Uncategorized , at মার্চ 13, 2020

বাফেলোবাংলা রিপোর্ট: গত ২৮ ফেব্রুয়ারি মাসিক ইয়ুথ ফ্যামিলি নাইটের আয়োজন করেছে মিনিসোটার এভিনিউ’র বাফেলো মুসলিম কমিউনিটি সেন্টার। ইয়ুথ নাইট উপলক্ষে শিক্ষার্থীদের মাঝে কোরান তেলওয়াত, ইসলামিক গজল ও বক্তৃতার আয়োজন করা হয়। প্রতিযোগীতায় প্রথম হয়েছেন মাহেরুল ইসলাম, দ্বিতীয় হয়েছেন আব্দুল্লাহ ইমতিয়াজএবং তৃতীয় হয়েছেন নাহিয়ান। বিচারক হিসেবে ছিলেন-ইমাম মুহাম্মদ সাইফুল ইসলাম, মাওলানা ওহিদুল ইসলাম ও ফায়েজ উল্লাহ। এবারের ফ্যামিলি নাইটে ৩০ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করেছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।


আয়োজকরা জানান, মাগরিবের নামাজ পর থেকে শুরু হয় ইয়ুুথ ফ্যামিলি নাইট। রাতে মসজিদের অবস্থান করে বিভিন্ন বিষয়ে প্রতিযোগিতা, খাওয়া, ঘুম, তাহাজ্জুত ও ফজর নামাজ শেষে সকালের নাস্তার মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়। এভাবে প্রতি মাসের শেষ শুক্রবার ইয়ুথ ফ্যামিলি নাইট অনুষ্ঠিত হয়। এছাড়াও ইয়ুথ ফ্যামিলি নাইটে অংশ গ্রহণ করতে শিক্ষার্থীদের মাসে ৭ দিন ফজরের নামাজ জামায়াতের সঙ্গে পড়তে উৎসাহিত করা হয়।
ইমাম সাইফুল ইসলাম জানান, আমরা চাই মুসলিম কমিউনিটির নতুন প্রজন্মকে মসজিদ মুখি করাতে, তারা যেন ইসলাম ধর্মকে ভালোভাবে শিখতে, বুঝতে ও পালন করতে পারে। এছাড়াও ইয়ুথদের মধ্যে লিড়ারশীপ সৃষ্টি করাও অন্যতম উদ্দেশ্য বলে জানান তিনি।

error

Enjoy this blog? Please spread the word :)

bn_BDBengali
en_USEnglish bn_BDBengali