Tuesday, October 4, 2022
First Bangla Newspaper In Buffalo,NY


মুনা বাফেলো চ্যাপ্টারের লিডারশীপ এডুকেশন সেশন ২০২০ অনুষ্ঠিত

By বাফেলো বাংলা , in Blog , at ফেব্রুয়ারী 9, 2020

বাফেলোবাংলা রিপোর্ট: মুসলিম উম্মাহ অব নর্থ আমেরিকার (মুনা) বাফেলো ইস্ট ও ওয়েস্ট চ্যাপ্টারে লিডারশীপ এডোকেশন সেশন ২০২০ অনুষ্ঠিত হয়েছে। গত ২৫ জানুয়ারী বাফেলো ইসলামিক কালচারাল সেন্টার (বিআইসিসি) মিলনায়তনে দিনব্যাপী এ লিডারশীপ প্রোগ্রাম অনুষ্ঠিত হয়।অনুষ্ঠানে অতিথি বক্তা ছিলেন মুনার ন্যাশনাল ভাইস প্রেসিডেন্ট আবুল বাশার ফায়জুল্লাহ ও নিউইয়র্ক নর্থ জোনের প্রেসিডেন্ট হাফেজ আব্দুল্লাহ আল আরিফ।অনুষ্ঠান পরিচালনা করেন মাওলানা আব্দুল কাইয়ুম ও কমর উদ্দিন।


আলোচকরা বলেন, ব্যক্তিগতভাবে নিজেকে ইসলামের আলোকে সাজাতে হবে। একইসঙ্গে নিজের পরিবার, স্বজন ও প্রতিবেশীদের কাছে ইসলামের সুমহান আদর্শের কথা তুলে ধরাও নৈতিক দায়িত্ব।
কর্মীদের উদ্দেশ্যে তারা বলেন, সমাজের প্রত্যেক স্তরে লোকদের কাছে দরদি মন নিয়ে দাওয়াত দিতে হবে। দাওয়াত দিতে গিয়ে কোন অবস্থাতে কারো সঙ্গে খারাপ আচরণ করা যাবেনা। দুনিয়া ও আখেরাতে সফলতার জন্য বেশী বেশী আল্লাহর সাহায্যে প্রার্থনা করতে হবে।
লিডারশীপ ও এডোকেশন সেশনে প্রথমে দারসুল কুরআন পেশ করেন আব্দুল্লাহ আল আরিফ। পরে তিনি চেপ্টার ও সাব-চেপ্টার দায়িত্বশীলদের দায়িত্বানুভূতি, করণীয় এবং হালাকা ও দাওয়া এরিয়া বৃদ্ধির উপায় নিয়ে বিষয় ভিত্তিক আলোচনা করেন।
জান্নাতি মোটিভেশনে মুনার সাংগঠনিক কার্যক্রম ও পরিবেশ বিষয়ে আলোচনা করেন আবুল বাশার ফায়জুল্লাহ।

bn_BDBengali