Saturday, January 22, 2022


সিটি কাউন্সিল নির্বাচনে অফিসিয়াল ফলাফল ঘোষণা : ৯ ডিস্ট্রিক্টে ডেমোক্রেট প্রার্থী জয়ী জাহাঙ্গীর আলম পরাজিত

By বাফেলো বাংলা , in Blog Politics , at ডিসেম্বর 8, 2019

বাফেলোবাংলা রিপোর্ট: গত ২৯ নভেম্বর বাফেলো সিটির সাধারণ নির্বাচনের অফিসিয়ালি ফলাফল ঘোষণা করা হয়েছে।৯ টি ডিস্ট্রিকে ডেমোক্রেট প্রার্থীরা জয়ী হয়েছেন। অন্যদিকে ফিলমোর ডিস্ট্রিক্ট থেকে একমাত্র বাংলাদেশী প্রার্থী মোহাম্মদ জাহাঙ্গীর আলম পরাজিত হয়েছেন। তবে নির্বাচন কমিশনের বিরুদ্ধে তিনি তার ব্যালট নাম্বার পরিবর্তনের অভিযোগ তুলেছেন। এ নিয়ে এফবিআই তদন্ত করছে বলে জানিয়েছেন জাহাঙ্গীর আলম। তিনি জানান, ২৯ নভেম্বর আনুষ্ঠানিক ফলাফল ঘোষণা করা হয়েছে। তিনি ৫ টি কেন্দ্রে জয়ী হয়েছেন এবং মোট ৫৭৩ ভোট পেয়েছেন।

তিনি দাবী করেন, ৩ নভেম্বর পর্যন্ত আর্লি ভোটে ৪৫ শতাংশ ভোট পেয়ে আমি এগিয়ে ছিলাম। কোন প্রকার নোটিশ ছাড়াই ৪ নভেম্বর রাতে ওয়েবসাইটে আমার ব্যালট নাম্বার পরিবর্তন করা হয়, যা সম্পূর্ণ বেআইনী। ওয়েবসাইটে ব্যালট নাম্বার পরিবর্তনের কারণে তার ভোটাররা কনফিউজড হয়েছেন বলে তিনি দাবী করেন। এ নিয়ে নির্বাচন কমিশনে অভিযোগ করা হলে এটাকে ‘সিস্টেম এরর’ জানিয়ে দুঃখ প্রকাশ করে তারা। জাহাঙ্গীর জানান, কোন প্রার্থীর বিরুদ্ধে আমার কোন অভিযোগ নেই। এখন অপেক্ষা করছি, নির্বাচন কমিশনের বিরুদ্ধে এফবিআই তদন্ত করছে, তদন্ত শেষে আমি পরবর্তী পদক্ষেপ নিবো।
ফিলমোর থেকে জাহাঙ্গীরের প্রতিদ্বন্দ্বী ডেমোক্রেট প্রার্থী মিসেল নাওয়াস্কিকে নির্বাচন কমিশন অফিসিয়ালি জয়ী ঘোষণা করা হয়। তিনি মোট ২১০৬ ভোট পেয়েছেন।
নির্বাচন কমিশন সূত্রে জানাগেছে, ফিলমোর ডিস্ট্রিক থেকে জয়ী হয়েছেন ডেমোক্রেট প্রার্থী মিসেল নাওয়াস্কি। লাভজই ডিস্ট্রিক থেকে জয়ী হয়েছেন ডেমোক্রেট প্রার্থী ব্রাইয়ান ভলম্যান।
মাস্টেন ডিস্ট্রিক থেকে জয়ী হয়েছেন ডেমোক্রেট প্রার্থী ইউলেসেস ওইনগো। এছাড়া ইউ-নিভার্সি ডিস্ট্রিক থেকে ডেমোক্রেট প্রার্থী রাশিদ ওয়াট এবং নায়াগ্রা ডিস্ট্রিকে ডোমোক্রেট প্রার্থী ডেভিড রিভারা জয়ী হয়েছেন।
সাউথ ডিস্ট্রিক বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী ঘোষণা করা হয়েছে ক্রিসটোফার স্কেনলন, নর্থ ডিস্ট্রিক থেকে যোসেফ গ্লোমবেক, দেলোয়ার ডিস্ট্রিক থেকে জয়েল ফেরোলেটু এবং ইলিকট ডিস্ট্রিক থেকে দারিউস প্রিডজেন। এরা সবাই ডেমোক্রেট প্রার্থী। গত ৫ নবেম্বর ৯ সিটি কাউন্সিল নির্বাচন ছাড়াও কম্পোটলার এবং সিটি কোর্ট জাজ নির্বাচন অনুষ্ঠিত হয়।

bn_BDBengali