Friday, May 7, 2021


‘২ যুবক গ্রেফতার’ আবার দু’ বাংলাদেশী হামলার শিকার

By বাফেলো বাংলা , in Blog Buffalo Bangla Lifestyle , at জানুয়ারী 11, 2020

বাফেলোবাংলা রিপোর্ট: বাফেলো’র ফ্রেন্স স্ট্রিটে দুই জনের উপর হামলা করেছে কৃষাঙ্গ দুর্বৃত্তরা। ঘটনার ১০ মিনিটের কম সময়ে হামলাকারী ২ যুবককে গ্রেফতার করতে সক্ষম হয়েছে পুলিশ। গত ৩ জানুয়ারী শুক্রবার বেলা ১২টার দিকে নিজ বাড়ীর সামনে পিতা ও পুত্র এ হামলার শিকার হন। হামলায় নেসার উদ্দিন আহত হয়েছেন। ছেলে মুরাদ হোসেন সুস্থ আছেন। নেসার উদ্দিন নাক ও চোখে আঘাত পেয়েছেন। নাক ও বাম চোখের নিচে কেটে গিয়েছে। নেসার উদ্দিকে সিটির ইসিএমসি হাসপাতালে ভর্তি করা হয়।
সি ডিস্ট্রিক প্রিসেন্ট সূত্রে জানাগেছে, ঘটনার ১০ মিনিটের মধ্যে হামলায় জড়িতদের ফিলমোর এভিনিউ থেকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতদের বয়স ১৬ ও ১৭ বলে জানা যায়। ঘটনার অকুস্থল থেকে সিকিউরিটি ক্যামরার ভিডিও উদ্ধার করা হয়েছে। ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতার করায় স্বস্তি প্রকাশ করেছে কমিউনিটির লোকজন।ঘটনাস্থলে দ্রুত পুলিশের উপস্থিতিকেও ইতিবাচক মনে করছে বাংলাদেশীরা। উল্লেখ্য, গত অক্টোবর মাসে বাংলাদেশীরা ১০ টি ডাকাতি ও হামলার ঘটনা শিকার হয়েছিল। নভেম্বর ও ডিসেম্বরে এ সংবাদ লেখা পর্যন্ত দু’টি হামলার ঘটনার তথ্য পাওয়া গেছে।শুক্রবারের ঘটনায় ২ জনসহ মোট ৮ জনকে গ্রেফতার তথ্য জানিয়ে সংবাদ প্রকাশ করেছে বাফেলো নিউজ। সাম্প্রতিক সময়ে পুলিশের তৎপরতায় সন্তুষ্টি প্রকাশ করেছেন কমিউনিটি এ্যক্টিভিস্ট মুরাদ হক।তিনি বলেন, ডাকাতি বা হামলার ঘটনা শুধু বাফেলো’তে হচ্ছে, এমন নয়। নিউইয়র্ক সিটিতেও বাংলাদেশী কমিউনিটিতে এমন ঘটনা অনেক। এতে উদ্বিগ্ন হওয়ার চেয়ে সচেতনতা বাড়ানো জরুরী বলে মনে করেন তিনি। বিশেষ করে প্রত্যেক বাড়ীতে সিকিউরিটি ক্যামরা স্থাপন করা দরকার বলে মত প্রকাশ করেন মুরাদ।
আইন শৃংখলা নিয়ে বিআইসিসির সচেতনতা পোগ্রাম: আগামী ১৮ জানুয়ারী শনিবার সন্ধ্যায় আইন শৃংখলা ও কমিউনিটিতের নিরাপত্তা নিয়ে সচেতনতা মূূলক অনুষ্ঠানের আয়োজন করবে বাফেলো ইসলামিক কমিউনিটি সেন্টার ( বিআই-সিসি)। পোগ্রামে লবজই ডিস্ট্রিক কাউ-ন্সিলম্যান ব্রায়ান ভলম্যানসহ পুলিশ কর্মকর্তাসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত থাকবেন। একইদিন ব্রায়ান ভলম্যানকে কমিউনিটির পক্ষ থেকে সংবর্ধনা হবে।সবাইকে উপস্থিত থাকার অনুরোধ করেছেন বিআইসিসি কর্তৃপক্ষ।

error

Enjoy this blog? Please spread the word :)

bn_BDBengali
en_USEnglish bn_BDBengali