Saturday, January 22, 2022


৩০ বছর একই পেশায় শফিকুল আলমের ব্রাইট ড্রাইভিং স্কুল

By বাফেলো বাংলা , in Blog , at জানুয়ারী 9, 2020

বাফেলোবাংলা রিপোর্ট: ব্রাইট ড্রাইভিং স্কুল বাফেলো’তে পরিচিত নাম। ফিলমোর এ্যাভিনিউ সংলগ্ন ৯৫৯ ব্রডওয়েতে অবস্থিত। স্কুলটি প্রতিষ্ঠা করেন ৩০ বছরের অভিজ্ঞ ইন্সট্রাক্টর বাংলাদেশী শফি-কুল আলম। তিনি জানান, ২০১৬ সালে ‘ব্রাইট ড্রাইভিং স্কুল’ যাত্রা শুরু। প্রতিষ্ঠার পর থেকে সততা ও পরিশ্রমের কারনে আমাদের স্কুলটি সবার আস্থা অর্জন করেছে। আমরা বাফোলো’তে নিজস্ব কমিউনিটির বাইরেও সুনামের সঙ্গে কাজ করে যাচ্ছি। স্কুলে ড্রাইভিং শিখতে বাংলাদেশীরা ছাড়াও বার্মিজ, ইনডিয়ান, পাকিস্তানি ও আমেরিকান কমিউনিটির শিক্ষার্থীরা আসেন।
স্কুলটির সত্ত্বাধিকারী আলম বলেন, আমেরিকায় দীর্ঘ ৩০ বছর ড্রাইভিং স্কুলের ইন্সট্রাক্টর হিসেবে কাজ করে আসছি।আল্লাহর রহমতে দীর্ঘ সময়ের মধ্যে কোন এ্যাক্সিডেন্ট হয়নি।
তিনি বলেন, ড্রাভিং শিখতে আসা অধিকাংশ পুরুষ-মহিলা ভয় বা আতংকের কারণে রোড টেষ্টে পাশ করতে পারেননা।আমি প্রথম ভয় ভেঙ্গে দেয়ার চেষ্টা করি, তারপর ড্রাইভিং কৌশল ও আইন সম্পর্কে ধারণা দিয়ে থাকি। সর্বোচ্চ প্রফেশনালিজম বজায় রেখে স্কুলটি পরিচালনা করে আসছি।এজন্য বাংলাদেশী কমিউনিটির বাহিরের শিক্ষার্থীরাই বেশী গাড়ী শিখতে আসে। তবে বাংলাদেশী কমিউনিটির জন্য কম খরচে পৃথক প্যাকেজ রয়েছে। ২০০ ডলার থেকে শুরু করে আমাদের বেশ কয়েকটি প্যাকেজ এবং পিকআপ ও ড্রপ-অফ এর ব্যবস্থা রয়েছে। এছাড়াও নিউইয়র্ক স্টেট অনুমোদিত ৫ আওয়ার্রস সার্টিফিকেট, রোড টেস্ট অ্যাপয়েন্টমেন্ট, রোড টেস্টের জন্য গাড়ী ও ৪৫ মিনিটি লেসন।
তিনি জানান, ৬ আওয়ারর্স ডিফেন্সিভ সার্টিফিকিট কোর্সের জন্য ক্লাস প্রস্তুত করা হয়েছে। স্টেট অনুমোদনের অপেক্ষা করছি। আশাকরি দ্রুত ৬ আওয়ারর্স ডিফেন্সিভ সার্টিফিকিট স্টেট অনুমোদন পাবো।
ড্রাইভিং স্কুল ওয়েবসাইটের রিভিউ গিয়ে গেছে, রাকিন আলম নামের একজন মন্তব্য করেছেন, আমি ও আমার পরিবারের ৩ জন ব্রাইট ড্রাইভিং থেকে লেসন নিয়েছি। আমরা প্রথম রোড টেস্টে পাশ করেছি। এ স্কুলের ইন্সট্রাক্টর অভিজ্ঞ ও খবুই বন্ধু সুলভ।
শিবা নামের আরেকজন মন্তব্য করেছেন, আমি সম্প্রতি ড্রাইভিং লাইসেন্স নিয়েছি। এটা শুধু ব্রাইট ড্রাইভিং স্কুলের কারণে সম্ভব হয়েছে। আমি ড্রাইভিং করতে আমার ভয় লাগতো। ইন্সট্রাক্টর আলম আমার ভয় ভেঙ্গে দিয়েছে। এখন অনেক কনফিডেন্সের সঙ্গে ড্রাইভ করি।উল্লেখ্য, শফিকুল আলম দীর্ঘদিন নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটস ও এস্টোরিয়াতে ড্রাইভিং স্কুল পরিচালনা করেছিলেন। ২০১৬ সালে বাফেলো’র ৯৫৯ ব্রডওয়ে ‘ব্রাইট ড্রাইভিং স্কুল’ প্রতিষ্ঠা করেন। স্কুলটি সম্পর্কে বিস্তারিত তথ্যের জন্য ভিজিট করুন -https://brightdriv-ingschool.com

bn_BDBengali