Tuesday, October 4, 2022
First Bangla Newspaper In Buffalo,NY


গভর্নর হোচুল নিউ ইয়র্ক ব্যবসার জন্য ভ্যাক্স বা মাস্ক ম্যান্ডেট তুলেছেন, এটি স্কুলের জন্য বহাল রয়েছে

By বাফেলো বাংলা , in Buffalo Bangla Health Politics , at ফেব্রুয়ারী 9, 2022

গভর্নর ক্যাথি হচুল বৃহস্পতিবার কার্যকর নিউইয়র্ক স্টেটে ইনডোর মাস্ক ম্যান্ডেটের সমাপ্তি ঘোষণা করেছেন, তবে সিটির নিজস্ব ম্যান্ডেট বহাল থাকবে। স্টেট আদেশে ছিল যে কোন ব্যবসা প্রতিষ্ঠানের অভ্যন্তরে মাস্ক পড়তে হবে যেখানে ভ্যাকসিনের কাগজ চেক করা হত না।
আদেশটি গৃহহীন আশ্রয়কেন্দ্র, স্বাস্থ্যসেবা কেন্দ্র, রাষ্ট্র পরিচালিত নার্সিং হোম, স্কুল এবং শিশু যতœ কেন্দ্র এবং জেলখানায় কার্যকর থাকবে।
গভর্নর হোচুল বলেছেন “কভিড-১৯ সংক্রমণ বৃদ্ধি পেয়েছিল ৭ই জানুয়ারী, কিন্তু বর্তমানে তা ৯৩ ভাগ কমে গেছে। আমরা সংক্রমণ কমার অপেক্ষায় ছিলাম”। গভর্নর হোচুল বলেছেন ‘ইন্ডোর মাস্ক নীতি সিটি, টাউন এবং স্টেটের সকল ব্যবসা প্রতিষ্ঠান থেকে তুলে নেয়া হল।’ তিনি আরো বলেন, “এটি জনগনের বিশেষাধিকার,”।রাজ্যে বর্তমানে ৪,৬০০ জন হাসপাতালে ভর্তি রয়েছে, যা পিক থেকে ৬৩% কম।

গভর্নর হোচুল উল্লেখ করেছেন যে হাসপাতালগুলি এখনও বেশ পূর্ণ, তবে ন্যাশনাল গার্ডের সাহায্যের জন্য ধন্যবাদ, বেশিরভাগ হাসপাতালে কমপক্ষে ২০% ক্ষমতা উপলব্ধ রয়েছে।

তিনি যোগ করেছেন যে তিনি আরও শিশু এবং যুবকদের টিকা দেওয়া দেখতে চান। এখন পর্যন্ত রাজ্যে ৭০% কিশোর-কিশোরীদের সম্পূর্ণরূপে টিকা দেওয়া হয়েছে, কিন্তু ৫-১১ বছর বয়সী শিশুদের মধ্যে মাত্র ৩৮.৮% তাদের প্রথম ডোজ পেয়েছে। গভর্নর বলেছিলেন যে রাজ্যের বাচ্চারা ২১ ফেব্রæয়ারি থেকে সপ্তাহব্যাপী বিরতিতে যাচ্ছে, তিনি নিশ্চিত করতে চান যে শিশুরা যেন এ সময় নিরাপদে থাকে।

bn_BDBengali